ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

সেনা কর্মকর্তা তানজিম হত্যা ও ডাকাতি,খুন,গুমের প্রতিবাদে খুটাখালী বহলতলীবাসী

চকরিয়া প্রতিনিধিঃ ::
চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের বহলতলী মৌজার প্রায় ডজনখানিক চিংড়িঘেরে সংঘবদ্ধ ডাকাত দল,দিনদুপুরে ডাকাতি,মাছ,জাল,লবণ,বোট লুট ও খুন,গুম ও সম্প্রতি ঐ ডাকাতের হাতে সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন হত্যার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার সময় খুটাখালী বাজারে বহলতলী কমিটির অফিসে সাংবাদিক সম্মেলন সম্পন্ন হয়েছে।
সাংবাদিক সম্মেলনে বহলতলী কমিটির দায়িত্বশীল মাষ্টার রেজাউল করিম রেজু,ছৈয়দ আলম (আলম) ও মেম্বার আব্দুল আউয়াল বলেন-দীর্ঘ ১৭ টি বছর খুটাখালী বহলতলী মৌজার চাষকৃত চিংড়িঘের ও লবণ মাঠে দিনদুপুরে মাছ,জাল,লবণ,বোট লুট ও খুন,গুম এবং চাঁদাবাজির অত্যাচার,নির্যাতন,প্রতিবাদে করায় ডজনখানিক হয়রানিমূলক মিথ্যা মামলা দেওয়া সহ ফ্যাসিবাদী সরকারের সাবেক এমপি জাফর ও ডুলাহাজারার ডাকাত সর্দার মেম্বার ফকরু বাহিনীর লোকের হাতে গত ২৪ সেপ্টেম্বর ভোররাতে খুন হন সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (২৩) এর প্রতিবাদে আজকের সাংবাদিক সম্মেলন।
১৭ বছরের মধ্যে জাফর আর ফকরু বাহিনীর নিয়ন্ত্রিত চকরিয়ার পালাকাটা,বুড়িপুকুর,মাইজঘোনা,
করিয়াঘোনা।
ডুলাহাজারার বালুরচর,ষোলহিচ্ছা,ডুমখালী,পূর্ব ডুমখালী-রিজাভপাড়া,মিঠাছড়ি,কাটাখালী,পূর্ব মাইজপাড়া,রিংভং সোয়াজানিয়া সহ রংমহল এলাকার লালিত সন্ত্রাসীদের হাতে আমরা যেমন অত্যাচারিত ছিলাম।ঠিক তেমনি ফকরু বাহিনীর লালিত সন্ত্রাসীদের হাতে সেনা কর্মকর্তা তানজিম খুন হলেন। আমরা ডাকাতি,লুটপাটের শিকার হয়ে থানায় মামলা করতে গেলেও জাফরের বাঁধায় মামলা নেয়নি।অসংখ্য অত্যাচার,নির্যাতন ও লুটপাট, খুন,গুম এর শিকার হয়েও এপর্যন্ত দুইটি মামলা আদালত ও থানায় করলেও তদন্ত প্রতিবেদনে বাঁধাগ্রস্তের শিকার।তাই সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম হত্যা সহ আমাদের ঘেরে ডাকাতি,চাঁদাবাজি,লুট হওয়া বোট এখনো পায়নি,ঘেরের মালিক খুন,ঘেরের প্রহরীকে খুন করে ২দিন লাশ গুম করে রাখা মত চলমান জঘন্য অপরাধের হাত থেকে প্রতিকার পেতে মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টা,আইন উপদেষ্টা, সংশ্লিষ্ট দপ্তরের সচিব,জেলা,উপজেলার সংশ্লিষ্ট প্রশাসন সহ গণমাধ্যম কর্মীদের আন্তরিক সহযোগিতা কামনা করছি। অন্যথায় চিংড়ি আর লবণ চাষের ব্যবসার লসের নিরব কান্না না থামলে,প্রায় ৫০ হাজার মানুষের জীবিকায়ন নির্বাহে র্দূবিষহ হয়ে পড়ে নিশ্চিত।
সাংবাদিক সম্মেলনে কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি,ইলেকট্রনিক মিডিয়া,প্রিন্ট মিডিয়ার সাংবাদিক সহ খুটাখালী বহলতলী কমিটির দায়িত্বশীল ও অসংখ্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: